1. jakariaalfaj@gmail.com : admin2020 :
শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন
ব্রেকিং :
টেকনাফ পৌর প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত, সভাপতি গিয়াস উদ্দিন, সাধারন সম্পাদক শাহীন, সাংগঠনিক সম্পাদক রহমত উল্লাহ টেকনাফ পৌর প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠিত, আহবায়ক ভূলু, যুগ্ন আহবায়ক শাহীন টেকনাফে অর্থনৈতিক অঞ্চল ঘুরে দেখলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব টেকনাফ সাবরাংয়ে চাঁদার টাকা না পেয়ে এক কলেজ ছাত্রকে কুপিয়ে জখম টেকনাফে নির্বাচিত প্রার্থী এনাম মেম্বারের লোকজনের হামলায় ভাংচুর ও লুটপাট টেকনাফে প্রতিপক্ষের হামলায় নির্বাচিত মেম্বার এনামের ভাই গুরুতর আহত আবারও জনগণের আস্থা অর্জন করে মেম্বার হলেন আব্দু সালাম শাহপরীর দ্বীপে নির্বাচন পরবর্তী সহিংসতায় গুরুতর আহত জসীম টেকনাফে ১০ কোটি টাকা মূল্যের মাদক ‘আইস’সহ আটক-১ টেকনাফে নির্বাচন পরবতী সহিংসতা সাবরাং বাড়ীতে গুলি বর্ষন, হামলা, ভাংচুর ও লুটপাট

২০ সেপ্টেম্বর টেকনাফে চার ইউপির ভোট, প্রার্থীর পক্ষে কাজ করলে কঠোর শাস্তি….নির্বাচন কর্মকর্তা

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি**

সবাইকে স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। কোন ভোটগ্রহণকারি কর্মকর্তা দায়িত্ব পালনে ব্যর্থ হলে তাকে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে। (১১ সেপ্টেম্বর) শনিবার দুপুরে আসন্ন নির্বাচনে কক্সবাজারের টেকনাফ উপজেলায় চার ইউনিয়নে ভোট গ্রহণবিষয় প্রশিক্ষণে কর্মকর্তাদের উদ্দেশে এসব কথা বলেন নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রতিনিধি ও শেরপুর জেলা নিবার্চন কর্মকর্তা শানিয়াজ্জামান।

এর আগে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলাদাভাবে প্রিসাইডিং, সহকারি প্রিসাইডিং ও পুলিংসহ ৯৬৭ জন ভোট গ্রহণকারী কর্মকর্তাদের দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন,মডেল থানার কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান, টেকনাফ নির্বাচন অফিসার ও সদর, হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নে রির্টানিং কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম এবং সাবরাং ও সেন্টমাটিন ইউনিয়নের দায়িত্বে থাকা রির্টানিং কর্মকর্তা ও রামু নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম প্রমুখ।

শান্তি ও সুষ্ট নির্বাচন উপলক্ষ্যে সবাইকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানিয়ে প্রধান-বক্তা নিবার্চন কর্মকর্তা শানিয়াজ্জামান জানান, “কেন্দ্রে কোন ভোট গ্রহণকারী কর্মকর্তা যদি প্রার্থীর পক্ষে কাজ করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি সাংবাদিকরা কেন্দ্র ভেতরে বুথ কক্ষে ছবি এবং ভিডিও সংগ্রহের বিষয়ে সর্তক থাকতে নির্দেশ দেন কর্মকর্তাদের।

উপজেলা নির্বাচন অফিস জানায়, আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্টিত হতে যাওয়া টেকনাফ উপজেলার চার ইউনিয়নে নির্বাচনে ২৫ চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ৬৮, ও ৩৩৭ জন পুরুষ সদস্য প্রার্থী অংশ নিচ্ছেন। এর প্রেক্ষিতে সকল প্রস্তুতি নেওয়া চলছে। তারই অংশ হিসেবে (১১ সেপ্টেম্বর শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত আলাদাভাবে ৪৫ জন প্রিসাইডিং, ৩০৭ জন সহকারি প্রিসাইডিং ও ৬১৫ জন পুলিংদের নিয়ে দিনব্যাপি ভোটগ্রহণকারী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। এতে জামালপুর, আলীকদম, বান্দরবনসহ বিভিন্ন জেলার নির্বাচন কর্মকর্তারা প্রশিক্ষক হিসেবে অংশ নেয় কর্মশালায়। তবে এর আগে গেল ১১ এপ্রিল নিবার্চন অনুষ্টিত হওয়ার কথা থাকলে শেষ পর্যায়ে করোনাকালে স্থগিত হয়ে যায়। পরবর্তিতে ২১ জুন আবারো নির্বাচন অনুষ্টিত হওয়ার কথা থাকলেও সেটিও হয়নি। উপজেলার হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নে মোট ভোটর সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭৫৬জন। তার মধ্য নারী ৫৯ হাজার ২৬৫ ও ৫৮ হাজার ৪৫১ জন পুরুষ ভোটার রয়েছে। তবে বৈরী আবহাওয়ার কারনে আপততে সেন্টমার্টিন ইউনিয়নের নির্বাচান স্থগিত রয়েছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সদর, হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নে রির্টানিং কর্মকর্তা মোঃ বেদারুল ইসলাম জানান, “আগামী ২০ সেপ্টেম্বর উপজেলার অনুষ্টিত হতে যাওয়া চার ইউপি নিবার্চন সুষ্ট-শান্তিপূর্ন ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে কাজ চলছে। কোন প্রার্থী আচরন বিধি লঙ্গন করলে কাউকে ছাড় দেওয়া হবেনা। যদিও এর আগে দুই দফায় কারোনা বৃদ্ধি পাওয়ায় নির্বাচন স্থগিত করেছিল নিবার্চন কমিশন।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com