1. jakariaalfaj@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১০:৫০ অপরাহ্ন

রোহিঙ্গা শিবিরের স্বাস্থ্য সেবা কেন্দ্রে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ১১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি **

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত, আন্তর্জাতিক দাতা সংস্থা ওব্যাট হেলপার’স ইউএসএ এর অর্থায়নে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটি পরিচালিত স্বাস্থ্য-সেবা কেন্দ্র (হেলথ পোষ্ট) পরিদর্শন করেছেন।

১৫ জুলাই ২০২১, বৃহস্পতিবার বিকালে, উখিয়ার কুতুপালংস্থ ৪নং রোহিঙ্গা ক্যাম্পে প্রান্তিক-ওব্যাট স্বাস্থ্যসেবা কেন্দ্রের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি কেন্দ্রটির চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী ছাড়াও সেবা গ্রহণকারী মায়েদের সাথে কথা বলেন।

তিনি বলেন, ” রোহিঙ্গাদের জরুরি ও প্রাথমিক চিকিৎসা প্রদানে হেলথপোস্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আশা করছি ভবিষ্যতেও এটি তার সেবার মান অক্ষুণ্ণ রাখবে”। পরে, দশ জন নবজাতক শিশুর মায়ের হাতে সম্প্রতি ভুমিষ্ট শিশুদের জন্য নিত্যপ্রয়োজনীয় সরঞ্জামাদি হস্তান্তর করেন। এসময় ক্যাম্প-৪ ইনচার্জ উপসচিব মাহফুজার রহমান, সিআইসি কার্যালয় ও প্রান্তিকের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রান্তিকের প্রোগ্রাম কো-অর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটল জানান, “সুনামের সাথে তিনবছর ধরে পরিচালিত এই স্বাস্থ্য -সেবা কেন্দ্র থেকে ‘প্রান্তিক’ ৪ নং ক্যম্পে বসবাসকারী রোহিঙ্গা জনগোষ্ঠি ছাড়াও অন্যান্য রোহিঙ্গা ক্যাম্প থেকে আগত মোট দুই লক্ষাধিক রোহিঙ্গা রোগীর চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এছাড়াও যে কোনো জরুরী প্রয়োজনে হোষ্ট কমিউনিটির নাগরিকদের মধ্যেও জরুরী স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com