1. jakariaalfaj@gmail.com : admin2020 :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৪২ অপরাহ্ন
ব্রেকিং :
অতিরিক্ত ট্রাক ভাড়া ও সিন্ডিকেটের কারণে পেঁয়াজের দাম বাড়ে টেকনাফে সাংবাদিকদের সাথে সাক্ষাৎকালে মেয়র হাজী মোঃ ইসলাম বললেন, সবার মনে জেগে উঠুক দেশপ্রেম ইউএনও পারভেজ চৌধুরীর সাথে সাক্ষাৎ করলেন টেকনাফ পৌর প্রেসক্লাব টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমানের সাথে সাক্ষাৎ করলেন টেকনাফ পৌর প্রেসক্লাব টেকনাফ পৌর প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠিত, সভাপতি গিয়াস উদ্দিন, সাধারন সম্পাদক শাহীন, সাংগঠনিক সম্পাদক রহমত উল্লাহ টেকনাফ পৌর প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠিত, আহবায়ক ভূলু, যুগ্ন আহবায়ক শাহীন টেকনাফে অর্থনৈতিক অঞ্চল ঘুরে দেখলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব টেকনাফ সাবরাংয়ে চাঁদার টাকা না পেয়ে এক কলেজ ছাত্রকে কুপিয়ে জখম টেকনাফে নির্বাচিত প্রার্থী এনাম মেম্বারের লোকজনের হামলায় ভাংচুর ও লুটপাট টেকনাফে প্রতিপক্ষের হামলায় নির্বাচিত মেম্বার এনামের ভাই গুরুতর আহত

বঙ্গমাতা’র ৯১তম জন্মবার্ষিকীতে টেকনাফ পৌর ছাত্রলীগের বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল অনুষ্টিত

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

 

মোহাম্মদ নোমান, টেকনাফ **

আজ ৮ই আগষ্ট রবিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯১তম জন্মবার্ষিকী। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ইতিহাসে বেগম ফজিলাতুন নেছা মুজিব কেবল একজন সাবেক রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তিসংগ্রামের অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী।

বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। বঙ্গবন্ধুর দৃঢ় চেতনাকে আরো শাণিত করেছিলেন এই মহীয়সী নারী। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশিষ্টজনের কথা উঠে এসেছে। তাদের মধ্যে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের নাম অগ্রগণ্য।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ও ও পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যা করে। এ সময় তাদের দুই মেয়ে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে গিয়েছিলো।

আজ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে টেকনাফ পৌর ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

বিকালে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ এবং মাগরিবের নামাজ শেষে ১৫ আগস্টের নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব সহ তাদের পরিবারের অন্যান্য সকলের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

উক্ত দোয়া মাহফিলে টেকনাফ পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ শাহীন, পৌর ছাত্রনেতা ফরহাদ শরীফ, নুরুল আবছার, ফারুক খান, মো: সাদেক, মুহিত কামাল, মোহাইমিনুল ইসলাম মহসিন, ফারুকুর রহমান, জয়নাল আবেদীন, মেহেদী হাসান, শামীম উদ্দিন, রায়হান সহ অন্যান্য নেতাকর্মীগণ অংশ নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com