1. jakariaalfaj@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং :
নগদ’-এ প্রধানমন্ত্রীর উপহার পেলো টেকনাফের ৩’শ পরিবার টেকনাফে পুলিশের অভিযানে আইস মাদকসহ এক রোহিঙ্গারা আটক বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা শাখার ইফতার সামগ্রী বিতরণ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পেলেন যারা এবারও সীমিত পরিসরে হজের পরিকল্পনা সৌদি আরবের টেকনাফে পৌর ছাত্রলীগের সভাপতি মো. শাহীনের উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে ইফতার বিতরণ টেকনাফ পৌর এলাকার ৩ হাজার ৪শ’ ৮১ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কারামুক্ত হয়ে টেকনাফের হাসিনার প্রশ্ন ‘আমার ১৬ মাস ফিরিয়ে দেবে কে?’ ১৪ দিনই কোয়ারেন্টিনে থাকতে হবে সাকিব-মোস্তাফিজকে সরকারি কোম্পানিগুলোকে নিজস্ব আয়-ব্যয়ে চলতে হবে: প্রধানমন্ত্রী

চাপ বাড়ছে, বিপদের মুখে হেফাজত

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

হেফাজতে ইসলামের উপর চাপ আরও বাড়তে পারে বলে জানিয়েছে শীর্ষস্থানীয় এক সরকারি সূত্র

কয়েকটি সরকারবিরোধী সংগঠনের সাথে হেফাজতে ইসলামের নেতাদের অসংখ্য সংযোগ খুঁজে পাওয়ার কারণে হেফাজতের চাপ আরও বাড়তে পারে বলে জানিয়েছে শীর্ষস্থানীয় এক সরকারি সূত্র।

গত ২৬ মার্চ দেশব্যাপী সহিংসতা ও ভাঙচুরের ঘটনার পরিপ্রেক্ষিতে হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। গ্রেফতার করা হয়েছে সংগঠনটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হকসহ বেশ কয়েকজন নেতাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশ গোয়েন্দা শাখার (ডিবি) এক সদস্য ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমরা হেফাজতে ইসলাম ও বিএনপি, জামায়াত, হরকাতুল জিহাদ তথা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হুজি-বি( সম্প্রতি মানহাজ নামকরণ করা হয়েছে) এবং কিছু বিদেশী জঙ্গি গোষ্ঠীর মধ্যে সংযোগ পেয়েছি।”

তিনি আরও বলেন, “দুবাই, পাকিস্তান, কাতার, সৌদি আরব, লন্ডন এবং এমনকি ভারত থেকেও হেফাজতের তহবিল এসেছে। আরও তথ্যের জন্য তাদের ব্যাংক স্টেটমেন্ট সংগ্রহ করা হচ্ছে।”

গোয়েন্দা সংস্থাগুলো বিদেশ থেকে হেফাজতের প্রাপ্ত তহবিলের বিষয়ে তদন্ত করছে বলে বুধবার (২৮ এপ্রিল) সাংবাদিকদের নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

এদিকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সূত্র জানিয়েছে, মামুনুল ও জুনায়েদ আল হাবিবিসহ বেশ কয়েকজন হেফাজত নেতার কাছ থেকে আরও তথ্য সংগ্রহের জন্য আবারও রিমান্ড চাওয়া হবে।  ২০১৩ সালের ৫ মে সহিংসতা ও গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের আগে হেফাজতের নেতাদের সাথে যোগাযোগ করেছে এমন প্রায় ৫০০টি ফোন নম্বরের তালিকা তৈরি করেছে পুলিশ।

এ বিষয়ে পুলিশ সূত্র আরও জানতে পেরেছে, জুনায়েদ আল হাবিবি ২০১৩ সালের ঘটনার পরেই লন্ডনে যেয়ে হেফাজতে টাকা ফেরত পাঠিয়েছিল।

সূত্রটি আরও জানায়, হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীও তার বিরুদ্ধে দায়ের করা দু’টি মামলায় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন। যদিও ২৫ এপ্রিল হেফাজতের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেন বাবুনগরী।

এক শীর্ষ পুলিশ কর্মকর্তার মতে, মোদির সফরের সময় বিক্ষোভের মাধ্যমে সরকারকে অসম্মানিত করতে চেয়েছিলেন বলে রিমান্ড চলাকালীন স্বীকার করেছেন কয়েকজন হেফাজত নেতা।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, “মুল কথা হলো, আপনি যদি বিষয়টি ভালোভাবে লক্ষ্য করেন দেখবেন হেফাজত রাজনৈতিকভাবে অনুপ্রাণিত ছিলেন। এখনও পর্যন্ত জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানা গেছে  তারা ২০১৩ সালে শাপলা চত্ত্বর ঘটনার পুনরাবৃত্তি চায়।”

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com