1. jakariaalfaj@gmail.com : admin2020 :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং :
নগদ’-এ প্রধানমন্ত্রীর উপহার পেলো টেকনাফের ৩’শ পরিবার টেকনাফে পুলিশের অভিযানে আইস মাদকসহ এক রোহিঙ্গারা আটক বাংলাদেশ মানবাধিকার কমিশন টেকনাফ উপজেলা শাখার ইফতার সামগ্রী বিতরণ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের অনুদান পেলেন যারা এবারও সীমিত পরিসরে হজের পরিকল্পনা সৌদি আরবের টেকনাফে পৌর ছাত্রলীগের সভাপতি মো. শাহীনের উদ্যোগে অসহায়-দুস্থদের মাঝে ইফতার বিতরণ টেকনাফ পৌর এলাকার ৩ হাজার ৪শ’ ৮১ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ কারামুক্ত হয়ে টেকনাফের হাসিনার প্রশ্ন ‘আমার ১৬ মাস ফিরিয়ে দেবে কে?’ ১৪ দিনই কোয়ারেন্টিনে থাকতে হবে সাকিব-মোস্তাফিজকে সরকারি কোম্পানিগুলোকে নিজস্ব আয়-ব্যয়ে চলতে হবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম টেস্টে চালকের আসনে বাংলাদেশ

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ভারসাম্য ছিল। প্রথমে ব্যাট করা বাংলাদেশ এগিয়ে যেতে পারেনি। আবার পাঁচ উইকেট তুলে নিয়ে পিছিয়েও ছিল না ক্যারিবীয়রা। কিন্তু দ্বিতীয়দিনের পুরোটাই নিজেদের করে নিয়েছে টাইগাররা। মিরাজের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে তুলেছে ৪৩০ রান। মুস্তাফিজের ছো মারা নতুন বলে দুই উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দিন শেষে করেছে ৭৫ রান।

প্রথমদিন ১৯৩ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা। সাকিব আল হাসান এবং লিটন দাস জুটি গড়ে সেই ধাক্কা সামাল দিয়ে দিন শেষ করেন। কিন্তু দ্বিতীয় দিনের শুরুতেই লিটন ফিরে যান ৩৮ রান করে। সাকিবের সঙ্গে আশা দেখানো জুটিটা ভাঙে ৫৫ রানে। পরের গল্পটা মেহেদি মিরাজের।

আটে নামা মিরাজ প্রথমে জুটি গড়েন সাকিব আল হাসানের সঙ্গে। ওই জুটিতে আসে ৬৭ রান। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব বড় রানের আশা দেখিয়ে ফিরে যান ৬৮ রান করে। তবে হতাশ করেননি মিরাজ। তিনি থেমেছেন শেষ ব্যাটসম্যান হিসেবে ১০৩ রানের ইনিংস খেলে। তুলে নিয়েছেন ঘরোয়া-আন্তর্জাতিক মিলিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

দারুণ ওই সেঞ্চুরি করতে ১৬৮ বলের মুখোমুখি হয়েছেন ডানহাতি ব্যাটসম্যান মিরাজ। মেরেছেন ১৩টি চার। এছাড়া ১৮ রান করা তাইজুল ইসলামের সঙ্গে ৪৪ ও নাঈম হাসানের সঙ্গে গড়েন ৬৭ রানের জুটি। নাঈমের ব্যাট থেকে আসে ২৪ রান। তাদের ছোট ছোট রানে এবং প্রথমদিন সাদমানের ৫৯, মুশফিকের ৩৮ এবং নাজমুল শান্ত-মুমিনুলের যথাক্রমে ২৫ ও ২৬ রানে ভর করে বড় সংগ্রহ পেয়ে যায় বাংলাদেশ।

জবাব দিতে নেমে বাঁ-হাতি পেসার মুস্তাফিজের একের পর এক ভেতরে ঢোকা বলে নাকাল হতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ওপেনার জোহান ক্যাম্পবেল ভেতরে ঢোকা বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন। আম্পায়ার আউটের সাড়া না দিলেও রিভিউ নিয়ে তাকে সাজঘরে ফেরায় আত্মবিশ্বাসী বাংলাদেশ।

এরপর তিনে নামা শাইনি ময়েসলিকেও ফেরান লেগ বিফোরের ফাঁদে ফেলে। ফিজের মুখোমুখি হওয়া প্রথম বলে রিভিউ নিয়ে বাঁচলেও ২ রান করা ময়েসলি ইয়োর্কার লেন্থের ওই বলে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। এর আগে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের বাঁ-হাতি স্পিনার জোমেল ওয়ারিকান তুলে নেন ৪ উইকেট। এছাড়া ডানহাতি অফ স্পিনার রাকিম কর্নওয়াল পান দুই উইকেট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com