1. jakariaalfaj@gmail.com : admin2020 :
রবিবার, ১০ জানুয়ারী ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

সেন্ট মার্টিনের সেই পাথরটির নাম ‌’মৌসুমী’

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ২২ বার পড়া হয়েছে

চলচ্চিত্র অভিনয় জীবনের ২৫ বছর পূর্ণ করেছেন ঢাকাই ছবির ‘প্রিয়দর্শিনী’ নায়িকা মৌসুমী। দীর্ঘ এ ক্যারিয়ারে মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। পেয়েছেন সরকারি-বেরসকারি নানা স্বীকৃতিও। তবে তার জীবনের অন্যতম এক স্বীকৃতির কথা হয়েতো অনেকেই জানেন না। সেটা হচ্ছে মৌসুমীর নামে সেন্ট মার্টিনে ‘মৌসুমী পাথর’ নামে একটি পাথরের নাম করণ করা হয়েছে।

বাংলাদেশের সর্ব দক্ষিণে সমুদ্রের গভীর সমুদ্রে প্রবেশের পূর্বেই বাংলাদেশের সৌন্দর্যমন্ডিত দ্বীপ সেন্ট মার্টিনের ছেঁড়াদ্বীপে চিত্রনায়িকা মৌসুমীর নামে একটি পাথরের নামকরণ করা হয়েছে।

সেন্ট মার্টিনের ছেঁড়াদ্বীপের মূল আকর্ষণ হচ্ছে প্রবাল পাথর। জোয়ার-ভাটার খেলায় এসব প্রবাল সকালে ডুবে, বিকেলে ভাসে। জোয়ার-ভাটার খেলায় শেষ যে পাথরটি দেখা যায় স্থানীয়রা সেটিকে জনপ্রিয় নায়িকা মৌসুমীর নামেই ডাকে। মজার বিষয় হলো এ ছেঁড়া দ্বীপে যে একটি পরিবার থাকে তাদের মেয়ের নামও মৌসুমী! হয়তো ওই পাথরের নামেই তার নাম রাখা হয়েছে!

পাথরের নাম মৌসুমী রাখার কারণও বেশ চমকপ্রদ। স্থানীয়রা জানান, নব্বই দশকে বাংলাদেশের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ’র সঙ্গে মৌসুমী এই দ্বীপে আসেন। ‘অন্তরে অন্তরে’ ছবিতে ‘এখানে দু’জনে নির্জনে, সাজাবো প্রেমেরও পৃথিবী…’ এ গানের সঙ্গে মৌসুমী ওই পাথরে উঠে নাচ-গান করেছিলেন। সেই থেকে এ পাথরটিকে ‘মৌসুমী পাথর’ বলে জানেন সবাই! অন্তরে অন্তরে ছবির অভিনয় থেকে ফেরার পরই ওমর সানীর সঙ্গে খুনসুটি ও পরে ধীরে ধীরে সম্পর্ক প্রণয়ের দিকে  গড়াতে থাকে। ১৯৯৫ সালের ২ আগস্ট চিত্রনায়ক ওমর সানীর সঙ্গেই পরিণয়ে আবদ্ধ হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com