1. jakariaalfaj@gmail.com : admin2020 :
শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

“সাগরের চেয়ে বিশাল তুমি” : সৈকতে বঙ্গবন্ধুর বালুর ভাস্কর্য উন্মুক্ত

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ১০ বার পড়া হয়েছে

: “সাগরের চেয়ে বিশাল তুমি” এমন শ্লোগান নিয়ে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে জাতির জনক বঙ্গবন্ধুর বালুর ভাস্কর্য উদ্বোধন হয়েছে। বুধবার ১৬ ডিসেম্বর মহান বিজয়ের দিবসের দিন জাতীয় সংগীতের সাথে সাথে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ভিন্নধর্মী শৈল্পিক প্রতিবাদের ভাস্কর্য উদ্বোধন করা হয়। এর পর মুজিব শত বার্ষিকীতে শত কবুতর আকাশে উড়ানো হয়।

পুরো অনুষ্ঠানটি ছিল ভিন্ন ধর্মী। যেখানে জাতীয় পতাকা হাতে উপস্থিত জনতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার পর প্রতিবাদে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করে। একই সময় জাতীয় পতাকাবাহি হেলিকপ্টার উড়ে যান আর সৈকতের ঢেউতে পতাকাবাহী যানের নৌ মহড়া চলে। আর সৈকতের বালিয়াড়িতে মোটর যানও পতাকা নিয়ে ঘুরে বেড়ান।

ছবি : মোহাম্মদ রাসেল

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করে কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন, ব্র্যান্ডিং কক্সবাজারের সময়ন্বয়ক ইশতিয়াক আহমেদ জয়, ভাস্কর্য শিল্পী কামরুল হাসান শিপন প্রমুখ।

ভাস্কর্য উদ্বোধনের পাশাপাশি গৌরব হিসেবে এক শত ফুট দৈর্ঘ্যের এবং ৪১ টি স্প্যানের একটি বালুর পদ্মা সেতুও রয়েছে ভাস্কর্যের পাশে।

সম্প্রতি কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার পর প্রতিবাদে মুখর হয়েছে বাংলাদেশের জনগণ। ব্যতিক্রম নয় পর্যটন শহর কক্সবাজারও। স্বাধীনতাবিরোধী সেসব চক্রের বিরুদ্ধে অন্যরকম প্রতিবাদের বার্তা পৌঁছে দিতে যাচ্ছে কক্সবাজার জেলা প্রশাসন ও ‘ব্র্যান্ডিং কক্সবাজার’ নামের একটি প্রতিষ্ঠান। এ জন্য প্রতিবাদ স্বরূপ বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের বালিয়াড়িতে নির্মাণ করা হয়েছে ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য’।

আজ (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসের দিনে এই ভাস্কর্য উদ্বোধন ও সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত করে দেয়া ভাস্কর্যের স্থায়ীকাল হবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com