1. jakariaalfaj@gmail.com : admin2020 :
রবিবার, ২১ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫৩ অপরাহ্ন

ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে: ইসি সচিব

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

দ্বিতীয় ধাপের ৬০টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। এ ধাপে ইভিএম ও ব্যালটে গড়ে ৬০-৭০% ভোট পড়েছে বলে ধারণা করেন তিনি।শনিবার ভোট শেষে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে প্রেস বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।‘নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি’ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের এমন অভিযোগের জবাবে সিনিয়র সচিব বলেন, অংশগ্রহণমূলক নির্বাচন আর নিরপেক্ষ নির্বাচন ভিন্ন বিষয়। ইসির দায়িত্ব নিরপেক্ষ নির্বাচন করা। নির্বাচনে যদি কেউ না আসে, তাতে নির্বাচন কমিশনের কিছু করণীয় নেই। নির্বাচনে আসা না আসার বিষয়ে রাজনৈতিক দলের একটি কৌশল হতে পারে।

দেশের কয়েকটি স্থানে নির্বাচন নিয়ে সহিংসতার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব বলেন, সাড়ে ৬০০ ভোটকেন্দ্রের মধ্যে দু-একটি কেন্দ্রে সহিংসতার তথ্য পেয়েছি। এটি বড় কিছু নয়। আর আমাদের দেশে সহিংসতা কোনো নির্বাচনে হয় না? সব নির্বাচনেই কমবেশি হয়।

তিনি আরও বলেন, কিছু কিছু এলাকায় দুষ্কৃতিকারী থাকে। তারা নির্বাচনে বিঘ্ন ঘটানোর প্রচেষ্টা চালায়, কিন্তু নির্বাচনী দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এটাকে নিয়ন্ত্রণ করেছে। তাদেরকে নির্বাচনী পরিবেশ নষ্ট করার সুযোগ দেয়া হয়নি।

ইসির সিনিয়র সচিব বলেন, ৬০টি পৌরসভার মধ্যে রাজশাহীর বোয়ালমারী পৌরসভার একটি কেন্দ্রে দুষ্কৃতকারীরা ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা করেছে। কিন্তু তারা ব্যালট পেপার নিয়ে যেতে পারেনি। তবে ব্যালট বাক্স যেহেতু ভেঙে গেছে প্রিসাইডিং অফিসার ওই নির্বাচনী কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছেন। কিশোরগঞ্জেও একটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যাওয়ার চেষ্টা হয়েছিল সেটাকেও বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ৬০টি পৌরসভার সব কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com