1. jakariaalfaj@gmail.com : admin2020 :
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৮:৪৫ পূর্বাহ্ন

নৌকা ডুবে অন্তত ৭৪ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

টেকনাফ ভয়েস ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ২০ বার পড়া হয়েছে

লিবিয়ার বন্দর নগরী খোমসের উপকূলে নৌকা ডুবে অন্তত ৭৪ জন অভিবাসনপ্রত্যাশী মারা গেছেন। আজ শুক্রবার জাতিসংঘের অভিবাসন সংস্থার (আইওএম) বরাত দিয়ে আল-জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল নৌকাডুবির ঘটনা ঘটে। নৌকাটিতে ১২০ জন ছিলেন বলে জানিয়েছে আইওএম। তাদের তথ্য অনুযায়ী, লিবিয়ার কোস্টগার্ড ও জেলেরা ৪৭ জনকে উদ্ধার করেছে। ঘটনাস্থলে এখনো উদ্ধারকাজ চলছে।

চলতি বছরের ১ অক্টোবর থেকে এখন পর্যন্ত ভূমধ্যসাগরে অন্তত আটটি নৌকাডুবির ঘটনা ঘটেছে বলেও আল-জাজিরার প্রতিবেদনে জানানো হয়েছে।

সিএনএন’র প্রতিবেদনে বলা হয়েছে, আইওএম এক বিবৃতিতে বলেছে, ‘নৌকাটিতে নারী ও শিশুসহ ১২০ জন ছিলেন। লিবিয়ার কোস্টগার্ড ও জেলেরা ৪৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছেন। আর এখন পর্যন্ত ৩১টি মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ এখনো চলমান।’

এই ঘটনার দুই দিন আগেই লিবিয়া উপকূলে আরও একটি নৌকাডুবির ঘটনা ঘটে। সেই ঘটনায় শিশুসহ অন্তত ১৯ জন প্রাণ হারায়। আর প্রায় ১১০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেন উদ্ধারকর্মীরা।

আইওএম’র তথ্য অনুযায়ী, চলতি বছরে এখন পর্যন্ত অন্তত নয় শ মানুষ ভূমধ্যসাগরে ডুবে প্রাণ হারিয়েছেন। এ ছাড়াও, একই সময়ে লিবিয়া ফেরৎ পাঠানো হয়েছে আরও ১১ হাজার জনকে।

ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভূমধ্যসাগর হয়ে ইতালিতে পৌঁছানোর চেষ্টা করা মানুষের সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। ২০২০ সালের এখন পর্যন্ত সেখানে পৌঁছেছেন প্রায় ৩১ হাজার অভিবাসী। যা গত বছরের তুলনায় প্রায় ১০ হাজার বেশি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 teknafvoice
Theme Dwonload From ThemesBazar.Com